‘সংবাদ ভিত্তিহীন, বানোয়াট’

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মামলার আইনজীবী প্যানেল থেকে ব্যারিস্টার মওদুদ আহমদকে সরিয়ে দিতে খালেদা জিয়া নির্দেশ দিয়েছেন বলে একটি দৈনিকে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সঠিক নয় বলে মন্তব্য করেছেন খালেদার অন্যতম আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।

আজ মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

জয়নুল আবেদীন বলেন, এ সংবাদ ভিত্তিহীন, বানোয়াট। খালেদা জিয়া এ ধরনের কোনো কথা বলেননি। সেদিন আমরা ৬ জন আইনজীবী বেগম জিয়ার সঙ্গে কারাগারে দেখা করতে গিয়েছিলাম। সেখানে তার মামলার নিয়ে আলাপ হয়েছে। এ ধরনের কোনো আলাপ হয়নি।

খালেদা জিয়ার এই আইনজীবী বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদ একজন সিনিয়র আইনজীবী। তার অনেক সুনাম আছে। তার কাছে আমাদের অনেক কিছু শেখার আছে। আমরা মনে করি বিএনপিকে দ্বিধা বিভক্ত করতে এ ধরনের নিউজ করা হয়েছে।

খালেদা জিয়ার আরেক আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, বর্তমান স্বৈর সরকার খালেদা জিয়াকে জেলে নেয়ার পর ভেবেছিল বিএনপি খন্ড বিখন্ড হয়ে যাবে। কিন্তু সরকারের সে আশা পূরণ হয়নি। তাই সরকারের ইঙ্গিতে যাতে আইনজীবীরা দ্বিধা বিভক্ত হয়ে যায় সেজন্যই এ ধরনের নিউজ করা হয়েছে। আমরা ঐক্যবদ্ধভাবে খালেদা জিয়ার মামলা মোকাবেলা করবো।

খালেদা জিয়ার আইনজীবী ব্যাস্টিার জমির উদ্দিন সরকার, এ জে মোহাম্মদ আলী, মাহবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এস/