‘সতর্কতা’ হিসেবে হাসপাতালে নেয়া হয়েছে যুক্তরাজ্যের প্রিন্স ফিলিপকে

Britain's Prince Philip, Duke of Edinburgh waits for the carriage carrying Princess Eugenie of York and her husband Jack Brooksbank to pass at the start of the procession after their wedding ceremony at St George's Chapel, Windsor Castle, in Windsor, on October 12, 2018. (Photo by Alastair Grant / POOL / AFP)

ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপকে বুধবার রাতে লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ‘সতর্কতামূলক পদক্ষেপের’ অংশ হিসেবে তাকে হাসপাতালে ভর্তি করা হলো। তবে তার করোনাভাইরাসের কোন উপসর্গ ছিল না বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। বার্কিংহাম প্যালেস একথা জানায়। খবর এএফপি।

৯৯ বছর বয়সী ফিলিপ সেন্ট্রাল লন্ডনের ম্যারিলাবনে বেসরকারি কিং সপ্তম এডওয়ার্ড হাসপাতালে ‘প্রফুল্ল’ রয়েছেন বলে জানানো হয়। বার্কিংহাম প্রাসাদ জানায়, অসুস্থ বোধ করায় মঙ্গলবার সন্ধ্যায় তাকে সেখানে নেয়া হয়।

প্রাসাদের বিবৃতিতে আরো বলা হয়, ‘পর্যবেক্ষণ ও বিশ্রামের জন্য ডিউক অব এডিনবার্গ কয়েকদিন হাসপাতালে থাকবেন বলে ধারণা করা হচ্ছে।’ তিনি সরকারিভাবে ডিউক অব এডিনবার্গ নামে পরিচিত।

সংশ্লিষ্ট বিভিন্ন সূত্র এএফপি’কে জানায়, তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে আনা হয়নি। তিনি এখন হাসপাতালে হাঁটাহাঁটি করতে অনেক ভাল বোধ করছেন। লন্ডনের কেন্দ্রস্থলে অবস্থিত এ হাসপাতালের বাইরে পুলিশ কর্মকর্তারা রয়েছেন। প্রধানমন্ত্রী বরিস জনসনের দপ্তর জানায়, তিনি ডিউক অব এডিনবার্গের মঙ্গল কামনা করে বার্তা পাঠিয়েছে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান