সন্দ্বীপে কালবৈশাখী ঝড়ে স্পিডবোট ডুবে কিশোরীর মৃত্যু

চট্টগ্রামের সীতাকু- থেকে ছেড়ে যাওয়া একটি স্পিডবোট কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের কাছাকাছি গিয়ে ডুবে যায়। এ ঘটনায় তানিয়া (১৫) নামের এক কিশোরীর মরদেহ উদ্ধার করা হয়েছে। তানিয়ার ছোট বোনও নিখোঁজ রয়েছে। তবে কতজন নিখোঁজ রয়েছেন তা জানা যায়নি। বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে। নৌ পুলিশ ও কোস্টগার্ড নিখোঁজ যাত্রীদের খোঁেজ অভিযান চালাচ্ছে।

স্পিডবোট ডুবে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে গুপ্তছড়া ঘাটের ইজারাদার মো. আনোয়ার জানান, সীতাকু-ের কুমিরাঘাট থেকে ছেড়ে আসা স্পিডবোটটি সন্দ্বীপের গুপ্তছাড়া ঘাটের কাছাকাছি গেলে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে কাত হয়ে ডুবে যায়। আর স্পিড বোটে ২০ জনের মতো যাত্রী ছিল। যাত্রীদের মধ্যে তানিয়া নামের এক কিশোরীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত তানিয়ার ছোট বোনও এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছে। বাকিদের উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান।

চট্টগ্রামের কুমিরা নৌ পুলিশের ইনচার্জ পুলিশ পরিদর্শক একরাম উল্লাহ বাসস’কে বলেন, গুপ্তছড়া ঘাটের কাছে একটি স্পিডবোট ডুবির ঘটনা ঘটেছে। এখনো বিস্তারিত বলতে পারছি না। কেউ নিখোঁজ আছে কিনা তার খোঁজ নিচ্ছি। সেখানে নৌ পুলিশ ও কোস্টগার্ড গেছে।

কোস্টগার্ডের পূর্ব জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন কাজী শাহ আলম বলেন, সন্দ্বীপে গুপ্তছড়া ঘাটের কাছে একটি স্পিডবোট মিসিং আছে শুনে অভিযান চলছে। তবে এ ঘটনায় কতজন নিখোঁজ আছে বা কতজনকে উদ্ধার করা হয়েছে তা এখনো জানি না। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান