সন্ধ্যায় গ্রেপ্তার ২৩ মামলার আসামি, রাতে‘বন্দুকযুদ্ধে’নিহত

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার ছোটধলী গ্রামের বেড়িবাঁধ এলাকায় কথিত বন্দুকযুদ্ধে ২৩ মামলার আসামি নিহতের কথা জানিয়েছে পুলিশ। রবিবার দিবাগত রাতে বন্দুকযুদ্ধের এ ঘটনায় নিহত শাহাদাত হোসেন স্বপন (৪০) কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের বামনী বাজার এলাকার বেলায়েত হোসেনের ছেলে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমানের ভাষ্য, রবিবার সন্ধ্যায় বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে অভিযান চালিয়ে শাহাদাতকে গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার শাহাদাত জানায় তার সহযোগিরা ছোটধলী এলাকায় তার জন্য অপেক্ষা করছে, সে গেলে ডাকাতি করবে। এমন সংবাদের ভিত্তিতে জেলা ডিবি পুলিশের সহযোগিতায় শাহাদাতকে সাথে নিয়ে ছোটধলী এলাকার বেড়িবাঁধের উপর যৌথ অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে শাহাদাতের সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এসময় ঘটনাস্থল থেকে শাহাদাতকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে প্রথমে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত শাহাদতের বিরুদ্ধে নোয়াখালীর কবিরহাট, কোম্পানীগঞ্জ, সেনবাগসহ বিভিন্ন জেলায় ডাকাতির ঘটনায় জড়িত দাবি করে ওসি আরিফুর রহমান বলেন,‘শাহাদাত একজন ডাকাত সর্দার।’এর আগে ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ৯ রাউন্ড কার্টুজ, ২টি কিরিছ, ২টি ছোরা, ১টি সাবল, রড় ও লোহার পাতল উদ্ধার করার কথা জানায় পুলিশ। সূত্র:ইউএনবি

আাজকের বাজার/আখনূর রহমান