সন্ধ্যায় মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা

Bangladeshes' Mushfiqur Rahim, right, celebrates his team's victory over Sri Lanka as Thisara Perera watches in their Twenty20 cricket match in Nidahas triangular series in Colombo, Sri Lanka, Saturday, March 10, 2018. (AP Photo/Eranga Jayawardena)

আজ নিদাহাস ট্রফির অলিখিত সেমিফাইনাল। বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা। যারা জিতবে ফইনালে যাবে তারাই। কারণ বাংলাদেশ আর শ্রীলংকা দুই দলের পয়েন্ট সমান সমান।

শুক্রবার সন্ধ্যায় কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি। এর আগে এই স্টেডিয়ামে টানা দুই ম্যাচে শ্রীলংকাকে  হারিয়েছে বাংলাদেশ।

এদিকে ইনজুরি কাটিয়ে সাকিব অাল হাসান এখন শ্রীলঙ্কায় রয়েছেন টিমের সঙ্গে। আজ মাঠে নামতে পারেন বিশ্বসেরা এই অলরাউন্ডর। এছাড়া আজকের বিগ ম্যাচে আরও একটি চমক থাকতে পারে প্রতিপক্ষের কোচ চন্ডিকা হাথুরুসিংহের জন্য।

পেসার আবু হায়দার রনির জায়গায় পেস অলরাউন্ডার আরিফুলকে দেখা যেতে পারে। তবে ম্যাচের আগে কৌশলগত কারণেই অন্দরের খবর বাইরে বের করা হচ্ছে না।

কেননা, এই ম্যাচ যে শুধুই একটি ‘ম্যাচ’ নয়। লংকার সঙ্গে একটা মনস্তাত্ত্বিক খেলাও বটে। সেই খেলায় যে বেশ আটঘাট বেঁধে নেমেছে বাংলাদেশ, সেটা বুঝতে পারছেন লংকান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। লংকান সাংবাদিকরা কেউ কেউ মনে করছেন- হাথুরুকে বিভ্রান্ত করতেই, তার ছক উল্টে দিতেই সাকিবকে কলম্বোয় আনা। আজ হয়তো সাকিবকে খেলানোই হবে না। যদিও হাথুরু বলেছেন, সাকিব খেলবেন ধরে নিয়েই তারা প্রস্তুতি নিচ্ছেন। সেইসঙ্গে এটাও বলেছেন, এর মধ্যে মনস্তাত্ত্বিক কোনো ব্যাপার নেই। ‘সত্যি বলতে কি, এ দুই দলের মধ্যে মনস্তাত্ত্বিক লড়াইয়ের বেশি কিছু নেই। কিংবা কারও হাতে এমন কোনো ট্রাম্পকার্ড নেই যে চমকে দিতে পারে।’ হাথুরু যতই বলুক, গোটা বাংলাদেশ দল কিন্তু আজ মরিয়া হয়ে আছে জয়ের জন্য।

আরএম/