সব স্থল বন্দরে ফায়ার সার্ভিস স্টেশন এবং থার্মাল স্ক্যানার মেশিন স্থাপনের সুপারিশ

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় দেশের সব স্থল বন্দরে ফায়ার সার্ভিস স্টেশন এবং থার্মাল স্ক্যানার মেশিন স্থাপনের সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এই সুপারিশ করা হয়।

কমিটির সদস্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শাজাহান খান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা সভায় অংশ গ্রহণ করেন। সভায় বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ কতৃক গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও এগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া কমিটির ২১তম বৈঠক থেকে ৩০তম বৈঠকের গৃহীত সিদ্ধান্ত ও সুপারিশসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

সভায় স্থল বন্দরগুলোর সমস্যা সমাধানের লক্ষ্যে স্থল বন্দরগুলো পরিদর্শন করে একটি প্রতিবেদন প্রদানের জন্য কমিটির সদস্য রনজিত কুমার রায়কে আহবায়ক, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদাকে সদস্য করে চার সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়।

এছাড়া, সভায় নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যবৃন্দ নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দপ্তরসমূহ পরিদর্শন করবেন মর্মে মন্ত্রণালয় হতে একটি চিঠি ইস্যু করার সুপারিশ করে। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের যুগ্ম সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান