সমর্থকদের ভালোবাসায় আমি আপ্লুত: স্টিভেন স্মিথ

বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হওয়া ক্রিকেটার স্টিভেন স্মিথ তার ভক্তদের উদ্দেশ্যে বলেন, সমর্থকদের ভালোবাসায় তিনি আপ্লুত।তাকে সমর্থন জানিয়ে, প্রতিদিন বাড়িতে শতশত চিঠি পাঠাচ্ছেন ভক্তরা। কেউ কেউ করছেন মেইল।

সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্টে বল টেম্পারিং করে ধরা পড়েন বেনক্রফট। পরে জানা যায়, স্মিথ এবং ওয়ার্নারের বুদ্ধিতে তিনি এই কাজ করেন। আইসিসি থেকে নামমাত্র শাস্তি পেলেও ক্রিকেট অস্ট্রেলিয়া স্মিথ এবং ওয়ার্নারকে ১২ মাস করে নিষিদ্ধ করে। ৯ মাস নিষিদ্ধ হন বেনক্রফট।

দেশে ফিরে স্মিথ যতবার সংবাদ সম্মেলনে এসেছেন, ততবারই কান্নায় ভেঙে পড়েন। কিন্তু ধীরে ধীরে এই ধাক্কা কাটিয়ে উঠছেন। এখন অনেকটাই স্বাভাবিক।

‘আপনাদের শতশত চিঠি আর ইমেইল পেয়ে আমি আপ্লুত। এই সম্মান আর ভালোবাসায় সত্যি আমি গর্বিত। আমি জানি আপনাদের বিশ্বাস অর্জন করতে আমাকে অনেক কিছু করতে হবে।’ বলেছেন স্মিথ।

স্মিথদের পর অস্ট্রেলিয়ার কোচ লেহম্যান পদত্যাগ করেন। তার জায়গায় নতুন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে জাস্টিন ল্যাঙ্গারকে। নতুন কোচ স্মিথদের ব্যাপারে বেশ ইতিবাচক। জানিয়েছেন, নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর তাদের জন্য অজি ক্রিকেট দলের দরজা খোলাই থাকবে।

স্মিথ এবং ওয়ার্নার ফিরতে পারবেন ২০১৯ সালের এপ্রিলের পর। বেনক্রফট ফিরতে পারবেন ওই বছরের জানুয়ারির পর।

আরজেড/