সর্বোচ্চ লেনদেনে স্কয়ার ফার্মা

সপ্তাহের প্রথম দিনের লেনদেনে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়ে শীর্ষে উঠে এসেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড ।
ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনশেষে, স্কয়ার ফার্মাসিউটিক্যালসের লেনদেন ছাড়িয়েছে ১০ কোটি ১৮ লাখ টাকা। আর লেনদেন হয় মোট ৪ লাখ ৭ হাজার ৮০৯ টি শেয়ার।
লেনদেনের শীর্ষে উঠে আসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে জেএমআই সিরিঞ্জস ও মেডিকেল ডিভাইস লিমিটেড । আজ লেনদেন ছাড়ায় ৯ কোটি ২ লাখ টাকা। আর মোট লেনদেন হয় ৩ লাখ ৭১ হাজার ৬৫৫ টি শেয়ার।

এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ইউনাইটেড পাওয়ার জেনারেশন লিমিটেড । লেনদেন ছাড়ায় ৮ কোটি ৮৭ লাখ টাকা। মোট লেনদেন হয় ৩ লাখ ৬৩৫ টি শেয়ার।
এছাড়া টপ ট্রেড বা লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য প্রতিষ্ঠানগুলো হচ্ছে : ব্র্যাক ব্যাংক লিমিটেড, আনলিমা ইয়ার্ন, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, রূপালি লাইফ ইন্স্যরেন্স লিমিটেড, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড, গ্রামীণ ফোন, ওয়াটা কেমিক্যাল লিমিটেড, ভিএফএস থ্রেড ডায়িং, ড্রাগন সুয়েটার এন্ড স্পিনিং মিলস লিমিটেড, ফার্মা এইড লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সোনালী আঁশ, এমএল ডায়িং, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেড, ড্যাফোডিল কম্পিউটার লিমিটেড।

আজকের বাজার/মিথিলা