সাতক্ষীরায় ২১ ইউপিতে ভোটগ্রহণ চলছে

সাতক্ষীরার তালা ও কলারোয়া উপজেলার ২১ ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কোনো বিরতি ছাড়াই ভোটগ্রহণ চলবে।

সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার নাজমুল কবির জানান, জেলার কলারোয়া ও তালা উপজেলার ২১ ইউনিয়নে সকাল ৮টা থেকে ১৮৯ ওয়ার্ডের ১৯৫ কেন্দ্রে এই ভোটগ্রহণ চলছে। এর মধ্যে কলারোয়ায় এক ও তালায় তিন ইউনিয়নে ইভিএমে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে দুই উপজেলায় ৮১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত সদস্য পদে ২৬০ জন নারী ও সাধারণ সদস্য পদে ৮৩৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া এই দুই উপজেলায় মোট তিন লাখ ৭৫ হাজার ২৯৪ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৮৮ হাজার ২৪৪ জন ও নারী ভোটার রয়েছেন এক লাখ ৮৭ হাজার ৫০ জন।

জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মিজানুর রহমান জানান, তালা উপজেলার সদর, জালালপুর ও খলিলনগর ইউনিয়ন এবং কলারোয়া উপজেলার কেড়াগাছি ও হেলাতলা ইউনিয়নকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে ঝুঁকিপর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও রাখা হয়েছে।

তিনি জানান, এই দুই উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ছয় জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ এক হাজার ১০২ জন পুলিশ, ১০০ জন বিজিবি, তিন হাজার ৩১৫ জন আনসার সদস্য, র‌্যাবের ছয়টি টিম নির্বাচনী কাজে নিয়োজিত রয়েছেন। খবর-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান