সাত কলেজে ভর্তি পরীক্ষা শুরু ৩০ অক্টোবর

রাজধানীর সরকারি সাত কলেজে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী ৩০ অক্টোবর। এদিন কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। এরপর ৫ নভেম্বর বাণিজ্য ইউনিটের পরীক্ষা ও ৬ নভেম্বর বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রবেশপত্র সংগ্রহ করা যাবে ২২ সেপ্টেম্বর থেকে।

প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ঢাবির ভর্তিবিষয়ক ওয়েবসাইট https://bit.ly/3lqzGPo থেকে এদিকে গত ১০ সেপ্টেম্বর অনলাইনে ভর্তির জন্য আবেদন কার্যক্রম শেষ হয়েছে। এ বছর ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন প্রায় এক লাখ শিক্ষার্থী। যা ২০১৯-২০ শিক্ষাবর্ষে ছিল ৭৬ হাজার ১২৯ জন। সেই হিসেবে আবেদন বেড়েছে প্রায় ২৪ হাজার।

অনলাইন ভর্তি কমিটির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মামুন-উর-রশিদ ডেইলি বাংলাদেশকে বলেছেন, তবে এদের মধ্যে ভর্তি পরীক্ষার আবেদন ফি জমা দিয়েছেন প্রায় ৯০ হাজার শিক্ষার্থী। যারা ভর্তির পরীক্ষায় বসতে পারবেন।

সাত কলেজে এবার সর্বমোট আসন সংখ্যা ২৬ হাজার ১৬০টি। এরমধ্যে বিজ্ঞান ইউনিটে আসন সংখ্যা ৬ হাজার ৫০০টি। বাণিজ্য ইউনিটে আসন সংখ্যা ৫ হাজার ৩১০টি। কলা ও সমাজিক বিজ্ঞান ইউনিটে আসন সংখ্যা ১৪ হাজার ৩৫০টি। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান