সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা করোনায় আক্রান্ত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা করোনায় আক্রান্ত হয়েছেন। বুস্টার ডোজ নেয়ার পরও তিনি করোনায় আক্রান্ত হলেন। তিনি নিজেই স্থানীয় সময় রোববার করোনা পজিটিভ হওয়ার কথা নিশ্চিত করে একটি টুইট করেছেন।

ওবামা বলেন, ‘কয়েকদিন ধরে কেবল গলা খুশখুশ করছে। তবে এমনিতে শরীর ঠিক আছে।’ জানা গেছে, গলা খুশখুশ এবং হালকা ঠান্ডা ভাব থাকার কারণে করোনা পরীক্ষা করান ওবামা। পরীক্ষার ফল এলে দেখা যায় তিনি করোনায় আক্রান্ত। এরপর সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামারও করোনা পরীক্ষা করানো হয়। তবে তার রিপোর্ট নেগেটিভ আসে।

সাবেক প্রেসিডেন্ট ওবামাসহ জিমি কার্টার, জর্জ ডব্লিও বুশ, বিল ক্লিনটন এবং সাবেক ফার্স্ট লেডিগণ এক মিনিটের একটি ভিডিওতে জনগণের প্রতি টিকা নেয়ার আহ্বান জানিয়েছিলেন। গত মার্চে ভিডিওটি প্রকাশিত হয়। এবারে করোনায় আক্রান্ত হয়েও মার্কিন নাগরিকদের টিকা নিতে উদ্বুদ্ধ করেন ওবামা।

তিনি বলেন, মিশেল ও আমি টিকা নিয়েছি। আমরা দু’জনই বুস্টার ডোজও নিয়েছি। আপনারা যদি ইতোমধ্যে করোনার টিকা না নিয়ে থাকেন তবে আমি মনে করিয়ে দিতে চাই এই টিকা নেওয়া গুরুত্বপূর্ণ। তাই আমি আপনাদের এই টিকা নিতে উৎসাহিত করছি। ওবামা আরও বলেন, দেশে করোনা সংক্রমণ কমে গেলেও আপানারা টিকা নেবেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে দৈনিক সংক্রমণের হার ব্যাপকভাবে কমে এসেছে। সিডিসি বলছে, মধ্য মার্চে এসে দৈনিক সংক্রমণ ৩৫ হাজারে দাঁড়িয়েছে, যা মধ্য জানুয়ারিতে চূড়ায় থাকার সময়ে ছিল দৈনিক গড়ে প্রায় আট লাখ ১০ হাজারে। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান