সাবেক স্ত্রীর অন্তরঙ্গ মুহূর্তের ছবি ফেসবুকে পোস্ট, যুবক গ্রেফতার

পেশাই তার প্রতারণা করে অন্যকে ঠকানো। নাম রবিউল ইসলাম ওরফে রবি। প্রতারণা করেই করেছিলেন বিয়ে। এছাড়া টাকার জন্যও স্ত্রী দিতেন চাপ। এসব ঘটনায় বিরক্ত হয়ে তালাক দেন প্রতারক স্বামীকে। কিন্তু তালাকের পর ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে স্ত্রীর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন প্রতারক স্বামী।

এ ঘটনায় তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী নারী। অভিযোগের প্রেক্ষিতে রোববার রাতে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় দামকুড়া থানা পুলিশ রবিউল ইসলাম ওরফে রবিকে গ্রেফতার করে। পুলিশ সূত্রে জানা গেছে, প্রতারক রবির বাড়ি নগরীর দামকুড়া থানার টিকর গ্রামে। তিনি লেফটেন্যান্ট কর্নেল পরিচয়ে প্রতারণা করতেন। সোমবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে আরএমপি মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস এসব তথ্য নিশ্চিত করেছেন।

ভুক্তভোগীর মামলার বরাত দিয়ে তিনি বলেন, রবিউল ওরফে রবি পেশাগতভাবেই একজন প্রতারক। প্রতারণার মাধ্যমেই তিনি পাবনার সুজানগরের এক নারীর সঙ্গে ফেসবুকে বন্ধুত্ব গড়ে তোলেন। সুকৌশলে বন্ধুত্ব থেকে প্রেম ও প্রেম থেকে বিয়ে করেন ওই নারীকে। ভুক্তভোগী নারীর পূর্বে সংসার ছিল। সুকৌশলে তার পূর্বের স্বামীকে তালাক দিতে বাধ্য করান রবি। এরপর গত ১৩ আগস্ট তিনি ওই নারীকে বিয়ে করেন। বিয়ের পর থেকেই গোপনে রবিউল তাদের অন্তরঙ্গ মুহূর্তের বিভিন্ন আপত্তিকর ছবি তুলে রাখেন যা তার স্ত্রী জানতেন না। রবি তাকে শ্বশুরবাড়ি থেকে টাকা এনে দিতেও চাপ দিতেন। গত ১৪ সেপ্টেম্বর রবিকে তিনি তালাক দেন।

অভিযোগ থেকে জানা যায়, রবির স্ত্রী তাকে তালাক দেওয়ায় ক্ষিপ্ত হয়ে তার স্ত্রীর নামেই একটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে তাদের অন্তরঙ্গ মুহূর্তের ছবি বিভিন্নজনকে পাঠাতে শুরু করেন। তালাকপ্রাপ্ত স্ত্রীকে হুমকি প্রদান করেন টাকা না দিলে এসব কাজ অব্যাহত থাকবে।

এরপর সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় পুলিশ রোববার রাতে রাজশাহী মহানগরীর কোর্ট স্টেশন এলাকা থেকে প্রতারক রবিকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক রবি তার অপরাধের কথা স্বীকার করেছেন। নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস আরো বলেন, দীর্ঘদিন ধরেই ভুয়া সেনা কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণামূলক কাজ করে আসছিলেন রবিউল ইসলাম ওরফে রবি। সোমবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান