‘সামনে দিয়ে ছাত্রলীগ গেলে শরীর শিউরে ওঠে’

ফাইল ছবি

বাসার সামনে দিয়ে ছাত্রলীগ গেলে শরীর শিউরে ওঠে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বুধবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশের শিক্ষাঙ্গন দুর্বৃত্তদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। ছাত্রলীগ ভর্তি বাণিজ্য, সিট বাণিজ্য, টেন্ডার বাণিজ্যসহ বিভিন্ন সেক্টরে রমরমা বাণিজ্য অব্যাহত রেখেছে। বাসার সামনে দিয়ে ছাত্রলীগ গেলে শরীর শিউরে ওঠে।

তিনি বলেন, রাতে ঢাবির হলে হলে ঢুকে আন্দোলনরত শিক্ষার্থীদের নির্যাতন করেছে ছাত্রলীগ। গত রাতে সুফিয়া কামাল হলে কোটা সংস্কার আন্দোলনে যোগদানকারী ছাত্রীদের ওপর হামলা চালিয়েছে হল ছাত্রলীগের নেত্রীরা। এতে কমপক্ষে ৫ জন শিক্ষার্থী আহত হয়েছে। বই-খাতা-কলম ছুঁড়ে ফেলে ছাত্রলীগ কসাইয়ে পরিণত হয়েছে তার প্রমাণ এই রক্তাক্ত ঘটনা।

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, ক্ষমতাসীন সরকার শিক্ষাবিনাশী সরকার। শিক্ষাবিনাশী আওয়ামী মহাজোট সরকার মেধাবী লোক পছন্দ করে না। এই কারণেই সব পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়, খাতায় কিছু না লিখেও এ প্লাস পাওয়া যাচ্ছে।

রিজভী বলেন, শেখ হাসিনা জনগণকে চোখ রাঙানো দিয়ে অপশাসনের পৌষ মাস চালিয়ে যাচ্ছে। আসলে প্রধানমন্ত্রীর চোখে এখন চিরকালীন প্রধানমন্ত্রী থাকার স্বপ্ন।

তিনি আরো বলেন, আমি আবারো অবিলম্বে দেশনেত্রীর বিরুদ্ধে সব ষড়যন্ত্র বন্ধের জোর দাবি জানাচ্ছি। মিথ্যা মামলা প্রত্যাহারসহ মুক্তি দাবি করছি। সরকার খালেদা জিয়াকে তিলে তিলে নিঃশেষ করার ষড়যন্ত্রে রয়েছে।

দলটির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেনসহ দলীয় নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

এস/