সার্কিট ব্রেকার ছাড়া লেনদেন করছে ২ কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী এসব কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো লিমিট দেয়া হয়নি। কোম্পানিগুলো হলো: মেঘনা লাইফ ইন্স্যুরেন্স এবং বিডি ফাইন্যান্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিডি ফাইন্যান্স:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৬৮ টাকা।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৩৭ টাকা। শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৭ টাকা।

লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ১০ ডিসেম্বর, সকাল ১১টায়, ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ অক্টোবর।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স:

কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থ বছরের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করছে।

সূত্র মতে, ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২২ অক্টোবর, সকাল ১১ টায়, ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ সেপ্টেম্বর।