সিপিএল খেলতে রোববার ঢাকা ছাড়ছেন সাকিব

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) তৃতীয়বারের মতো অংশ নিতে যাচ্ছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব খেলবেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জ্যামাইকা তালাওয়াশের হয়ে। গত আসরেও তিনি এই দলের হয়ে খেলেছিলেন। আগামী ৪ আগস্ট মাঠে গড়াবে সিপিএলের পঞ্চম আসর। আর এই টুর্নামেন্টকে সামনে রেখে এই সপ্তাহেই উড়াল দেওয়ার কথা রয়েছে সাকিবের।

এর আগে জানা যায়, ২৯ জুলাই ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উদ্দেশ্যে রওনা করবেন সাকিব। কিন্তু ভিসা জটিলতায় পূর্বে নির্ধারিত সময়ে যেতে পারছেন না এ অলরাউন্ডার। তবে বিসিবির নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে, ৩০ জুলাইয়ের পূর্বে ভিসা পাবেন সাকিব। তাই ধারণা করা হচ্ছে, রোববারই সিপিএল খেলতে দেশ ছাড়বেন এই ক্রিকেটার।

সাকিব ছাড়াও সিপিএলে এবার বাংলাদেশ থেকে অংশ নিবেন তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ২৭ জুলাই ঢাকা ছেড়েছেন তিনি। শাহরুখ খানের মালিকানাধীন ট্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলবেন ১৯ বছর বয়সী এই অলরাউন্ডার। উদ্বোধনী দিনেই ম্যাচ রয়েছে মিরাজের দলের।

আগামী মাসে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। এ কারণে পুরো টুর্নামেন্টের পুরোটাতে অংশ নিতে পারবেন না সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। তাদের অনুমতি দেয়া হয়েছে ১৫ আগস্ট পর্যন্ত।

সিপিএলের পঞ্চম আসর মাঠে গড়াবে ৪ আগস্ট। পর্দা নামবে ১০ সেপ্টেম্বর। আর বেতন-ভাতা নিয়ে ঝামেলার কারণে অস্টেলিয়া দল বাংলাদেশ সফরে না আসলে সিপিএলের গোটা আসরই খেলতে আসতে পারছেন বাংলাদেশি এই দুই ক্রিকেটার।

আজকের বাজার: আরআর/ ২৯ জুলাই ২০১৭