সিরিজ বাঁচাতে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার (২৪ জানুয়ারি) পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম ম্যাচে তিন বিভাগেই যেন ওলটপালট টাইগাররা। ফলে ৩ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিক পাকিস্তান। সিরিজে এগিয়ে থাকা পাক বাহিনীর সঙ্গে শনিবার (২৫ জানুয়ারি) দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ইতোমধ্যেই টস পর্ব শেষ হয়েছে, যেখানে আবারও টস জিতে ব্যাটিং নিল সফরকারী বাংলাদেশ। ফিল্ডিংয়ে স্বাগতিক পাকিস্তান।

এই ম্যাচটি টাইগারদের জন্য মহা গুরুত্বপূর্ণ। আজ হারলেই সিরিজ হাতছাড়া হবে সফরকারীদের। আর জিতলে সমতায় ফিরবে। এমন বাঁচা-মরার ম্যাচে বাংলাদেশ সময় বেলা ৩টায় মাঠে নামবে তামিম-নাঈমরা। ম্যাচটি সরাসরি দেখাবে সনি ইএসপিএন ও পাকিস্তানের পিটিভি স্পোর্টস।

বাংলাদেশের একাদশে এক পরিবর্তন- মোহাম্মাদ মিঠুনের জায়গাতে আজ নেওয়া হয়েছে মেহেদি হাসানকে। তবে কোনো পরিবর্তন নেই স্বাগতিকদের একাদশে।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), নাঈম শেখ, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), আহসান আলী, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), শাদাব খান, হারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি, ও মোহাম্মদ হাসনাইন।

আজকের বাজার/আরিফ