সিরি-এ: ভেরোনাকে পরাজিত করে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো নাপোলি

নাইজেরিয়ান স্ট্রাইকার ভিক্টর ওশিমেনের জোড়া গোলে হেলাস ভেরোনাকে ২-১ গোলে পরাজিত করে সিরি-এ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে নাপোলি।

ভেরোনার কঠিন প্রতিরোধের মুখে ওশিমেন পার্থক্য গড়ে দেন। ১৪ মিনিটে তার গোলে সফরকারীরা এগিয়ে যায়। বিরতির পর নাপোলিকে প্রচন্ড চাপের মুখে রাখে ভেরোনা। ভেরোনার চ্যালেঞ্জের মুখে ওশিমেনের বেশ কয়েকটি আক্রমন ব্যর্থ হয়ে যায়। ম্যাচ শেষের ১৯ মিনিট আগে নাপোলির সর্বোচ্চ গোলদাতা ব্যবধান দ্বিগুন করলে স্বস্তি ফিরে আসে সফরকারী শিবিরে।

উজ্জীবিত ভেরোনা তারপরেও ছেড়ে কথা বলেনি। অধিনায়ক ডেভিড ফারাওনির ৭৭ মিনিটের গোলে ভেরোনার আশা জেগে উঠে। কিন্তু ম্যাচ শেষের ৭ মিনিট আগে দ্বিতীয় হলুদ কার্ডের কারনে ফেডেরিকো চেচেরিনি মাঠত্যাগে বাধ্য হলে ভেরোনা আশাভঙ্গ হয়।

এই জয়ে লুসিয়ানো স্পালেত্তির দল ২৯ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শিরোপা লড়াইয়ে ভালবাবেই টিকে থাকলো। তাদের থেকে এক তিন পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষস্থানটি ধরে রেখেছে এসি মিলান। পরাজয় সত্তেও নবম স্থানেই থাকলো ভেরোনা।

গত সপ্তাহে ঘরের মাঠে এসি মিলানের কাছে পরাজিত হবার পর ৩২ বছরের মধ্যে প্রথমবারের মত স্কুদেত্তো জয়ের আশা অনেকটাই শেষ হয়ে গিয়েছিল নাপোলির। কিন্তু ফিট হয়ে মাঠে ফিরেই নিজের ফর্ম প্রমান করে আরো একবার নাপোলিকে জয় উপহার দিলেন ওশিমেন। ম্যাচ শেষে স্থানীয় গণমাধ্যমে এই নাইজেরিয়ান স্ট্রাইকার বলেছেন, ‘আমি মনে করি মিলানের বিপক্ষে আমাদের পরাজয়টা অঘটন ছিল। সে কারনেই একটি ভিন্ন মাঠে একটি গোছানো দলের বিপক্ষে জয়ের প্রতিশ্রুতি নিয়েই আমরা মাঠে নেমেছিলাম। আমাদের সকলের মধ্যে আজ জয়ের নেশা ছিল। আজকের এই জয়টা আমাদের প্রাপ্য ছিল। শিরোপা জয়ের ক্ষেত্রে আমি বলবো মৌসুমের বাকি ম্যাচগুলো অবশ্যই জেতার চেষ্টা করবো। আজকের দিনটা লক্ষ্য পূরনের পথে দারুন এক পদক্ষেপ বলেই আমি বিশ্বাস করি। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান