সিলেটে টিলাধসে একই পরিবারের চার জনের মর্মান্তিক মৃত্যু

সিলেটের জৈন্তাপুরে টিলাধসে ঘুমন্ত অবস্থায় একই পরিবারের শিশু-নারীসহ চারজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছে একই পরিবারের আরও পাঁচ জন। আজ ভোর ৫টার দিকে উপজেলার চিকনাগুল ইউনিয়নের পূর্ব সাতজনি গ্রামে এ ঘটনা ঘটে।
জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম দস্তগীর আহমদ বাসস’কে এ তথ্য নিশ্চিত করেছেন।
নিহতরা হলেন, গ্রামের আব্দুল করিমের ছেলে জুবায়ের আহমদ (৩৫), স্ত্রী সুমি বেগম (৩০), ছেলে শাফি আহমদ (৫) ও বড় ভাই মাওলানা রফিক আহমদের স্ত্রী শামীমা বেগম (৪৮)। রফিক আহমদ ও তার চার সন্তান গুরুতর আহত বলে জানিয়েছে পুলিশ। তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ফায়ার সার্ভিস সিলেটের উপ-পরিচালক মনিরুজ্জামানের নেতৃত্বে সিলেট সদর ও ক্যান্টনমেন্ট ফায়ার ইউনিট এবং জৈন্তাপুর থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে।
ওসি জানান, টিলাটির প্রায় অর্ধেক অবৈধভাবে কেটে নিয়ে গেছে মাটি খেকোরা এবং টানা তিনদিনের বৃষ্টিতে মাটি নরম হয়ে ধসের ঘটনা ঘটে।
খবর পাওয়ার পরপরই পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করে এবং আহতদের হাসপাতালে পাঠায়
জানা গেছে, উপজেলার চারিকাটা ও হরিপুর ইউনিয়নের বেশ কিছু পাহাড় ও টিলা অবৈধভাবে কেটে মাটি নিয়ে যাওয়ায় আরও পাহাড় ও টিলাধসের আশঙ্কা রয়েছে।
টানা তিন দিন ধরে চলা বৃষ্টির কারণে মাটি নরম হয়ে আছে বলে জানান তিনি।