সিলেটে ১ দিনে করোনায় সুস্থ ৫২, আক্রান্ত ১১২ জন

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে ৫২ জন সুস্থ্য হয়েছেন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১১২ জন। এ সময়ে কারো মৃত্যু হয়নি। সুস্থদের মধ্যে সিলেট জেলার ৪২ জন এবং সুনামগঞ্জে ১০ জন রয়েছেন।

গত ২৭ এপ্রিল প্রথম রোগী সুস্থ হওয়ার পর আজ পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ্য রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৮১৬ জন। আজ পর্যন্ত সিলেট জেলায় ৪ হাজার ১২২ হাজার জন, সুনামগঞ্জে ১ হাজার ৬৫৮ জন, হবিগঞ্জে ১ হাজার ৯ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ২৭ জন সুস্থ হয়েছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্ত কোন রোগীর মৃত্যু হয়নি। সিলেট বিভাগে আজ পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ১৮৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৩৫ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারের ২০ জন।

সোমবার সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টাইনে ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৬৩ জন, সুনামগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ৩১ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৮০৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৭১৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৭, হবিগঞ্জে ১ হাজার ৫৩৯ এবং মৌলভীবাজারে ১ হাজার ৫০৮ জন।

করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৪৭৫ জন। এর মধ্যে করোনায় আক্রান্ত ১৩৮ জন এবং বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে আজ পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৭৯৪ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ১৭ হাজার ১২১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে । বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৭৩ জন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান