সিলেট নগরীতে ২য় ডোজের গণটিকা আজ থেকে শুরু

সিলেট মহানগরীতে কভিড-১৯ সংক্রমন রোধকল্পে ২য় ডোজের গণটিকা কার্যক্রম আজ থেকে শুরু হয়েছে। টানা ৩ দিন অর্থাৎ ৭ থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত গণটিকাদান কার্যক্রম অব্যাহত থাকবে। সিলেট সিটি করপোরেশনের (সিসিক) স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করে।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান জানান, সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ গণটিকা ক্যাম্পেইনের প্রথম পর্যায়ে যে কেন্দ্রে, যে তারিখে যারা মর্ডানার ১ম ডোজ গ্রহণ করেছিলেন, স্ব স্ব কেন্দ্রে চলতি মাসের অর্থাৎ আজ মঙ্গলবার থেকে পরবর্তী তিনদিন টিকার ২য় ডোজ গ্রহণ করতে বলা হয়েছে। সিলেট মহানগরীর ২৭ ওয়ার্ডের মোট ৮৩টি কেন্দ্রে ৭, ৮, ৯ সেপ্টেম্বর,মঙ্গল,বুধ ও বৃহস্পতিবার টানা তিনদিন ‘কভিড-১৯ জাতীয় ভ্যাকসিনেশন ক্যাম্পেইন’ এর ২য় ডোজ টিকা প্রদান করা হবে। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভ্যাকসিনেশন ক্যাম্পেইন’এর এই কার্যক্রম চলবে।

টিকা গ্রহণকারীরা ওই সময় জাতীয় পরিচয়পত্র ও কেন্দ্র থেকে দেয়া প্রথম ডোজের টিকার আইডি কার্ড অবশ্যই সঙ্গে আনতে হবে। কোন অবস্থাতেই জাতীয় কভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের এই ধাপে কেউ টিকার ১ম ডোজ নিতে পারবেন না।

উল্লেখ্য, গত মাসের ৭, ৮ ও ৯ তারিখ সিলেট সিটি কর্পোরেশন এলাকায় ‘জাতীয় কভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন’এর প্রথম পর্যায়ের টিকা প্রদান করা হয়। এতে মোট ৬৬ হাজার ৪৪৬ নারী পুরুষ মডার্নার টিকা গ্রহন করেন। এবারও একই সংখ্যক লোকের লক্ষমাত্রা নিয়ে দ্বিতীয় ডোজ টিকা প্রদানের প্রস্তুতি নেয়া হয়েছে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান