সী পার্লের আইপিও আবেদন শুরু মঙ্গলবার

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া কক্সবাজারে অবস্থি রয়েল টিউলিপ ফ্রাঞ্চাইজ সী পার্ল বীচ রিসোর্ট অ্যান্ড স্পা’র আইপি আবেদন আগামী ২৩ এপ্রিল মঙ্গলবার থেকে শুরু হবে। চলবে ৬ মে পর্যন্ত।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, বিএসইসির ৬৭৬তম সভায় প্রতিষ্ঠানটিকে আইপিও অনুমোদন দেয়া হয়। কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড ১০ টাকা অভিহিত মূল্যে মোট দেড় কোটি শেয়ার ইস্যু করবে।
আইপিওর মাধ্যমে উত্তোলিত ১৫ কোটি টাকা দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ করবে। ইন্টেরিয়র ফিনিশিং অ্যান্ড ফার্নিচার, জমি ক্রয় এবং আইপিও খরচ বাবদ মূলত ব্যয় করা হবে।

সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

এদিকে ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১২ পয়সা। এই সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৬১ পয়সা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৯৪ পয়সা।

৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৭ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৫৩ পয়সা। শেয়ার প্রতি সম্পদ এনএভি হয়েছে ১০ টাকা ৪৮ পয়সা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২ টাকা ৬৫ পয়সা।

 

আজকের বাজার/মিথিলা