সুনামগঞ্জে ঘূর্ণিঝড় ও বজ্রপাতে পাঁচজনের প্রাণহানী

সুনামগঞ্জের শাল্লা ও জগন্নাথপুরে বৃহস্পতিবার সকালের ঘূর্ণিঝড় ও বজ্রপাতে শিশু ও নারীসহ পাঁচজনের প্রাণহানী ঘটেছে। বজ্রপাতে আরও দুইজন আহত হয়েছেন। জানা গেছে, জগন্নাথপুর উপজেলায় ভোর ৫টার দিকে ঘণ্টাব্যাপী প্রলয়ংকরী ঘূর্ণিঝড় বয়ে যায়। এ সময় উপজেলার পাটলী ইউনিয়নের সুলেমানপুর গ্রামের স্কুল শিক্ষক হারুন মিয়ার টিন সেডের ঘরে দুটি বড় আকারের গাছ পড়ে। এতে চাপা পড়ে শিক্ষক হারুন মিয়ার স্ত্রী মৌসুমি বেগম (৩৫), মেয়ে মাহিমা বেগম (৪) ও ছেলে হোসাইন আহমদ (১) মারা যান।

পাটলী ইউপি চেয়ারম্যান আংগুর মিয়া জানান, ঝড় থামার সঙ্গে সঙ্গে আমরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। কর্তব্যরত চিকিৎসক ৩ জনকে মৃত ঘোষণা করেন। জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানিয়েছেন, নিহতদের লাশ ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

অপর ঘটনায়, আজ সকাল ৭টার দিকে শাল্লা উপজেলার নাছিরপুর গ্রামে মাঠে কৃষি কাজ করার সময় বজ্রপাতে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, মুকুল খাঁ (৫০) ও ছেলে মাসুদ খাঁর (৭)। এলাকাবাসী ও পুলিশ জানায়, মাসুদ খাঁ তার দুই ছেলে ও নিকটাত্মীয় নিয়ে বাড়ির পাশে জমিতে ধান কাটতে যান। এ সময় হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই দুইজন মারা যান।

এতে নিহত মুকুল খাঁর ছেলে রিমন খাঁ ও শ্যালক পুত্র তানভীর হোসেন আহত হয়েছেন। তাদেরকে চিকিৎসার জন্য হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে। শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান