সুস্থ হয়ে উঠছেন মাশরাফি

বাংলাদেশের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানিয়েছেন, তিনি শারীরিকভাবে ভালো আছেন। তবে পরীক্ষা-নিরিক্ষার জন্য তাকে হাসপাতালে যেতে হতে পারে।

নড়াইল-২ আসনের সরকার দলীয় সংসদ সদস্য মাশরাফির শরীরে গত শনিবার করোনাভাইরাস ধরা পড়ে। তবে কতিপয় গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে করোনাভাইরাসের কারণে সাবেক এ অধিনায়কের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। এমনকি কিছু কিছু গণমাধ্যমে প্রচারিত রিপোর্টে বলা হয়েছে, একজন সংসদ সদস্য হবার পরও হাসপাতালে বেড পাচ্ছেন না। এ ধরনের খবর মাশরাফির ভক্তদের মধ্যে আতংক সৃস্টি করে । তাই বাধ্য হয়েই ভক্তদের আতঙ্কিত না হতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন এখনো ক্রিকেট থেকে অবসর না নেয়া দীর্ঘ দেহি এ ফাস্ট বোলার।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি লিখেছেন, ‘প্রথম থেকেই আমি শারীরিক ভাবে সুস্থ আছি এবং নিজ বাসায় থেকে চিকিৎসা নিচ্ছি।
কিছু পরীক্ষার জন্য আমাকে হাসপাতালে যেতে হতে পারে, যা খুবই স্বাভাবিক। হাসপাতালে ভর্তি হওয়া কিংবা হাসপাতালে বেড না না পাবার তথ্য সম্পুর্ন ভিত্তিহীন। দয়া করে বিভ্রান্ত হবেন না কিংবা এ ধরনের কোন গুজব ছড়াবেন না। অনুগ্রহপুর্বক সবাই আমার জন্য দোয়া করবেন। সবাইকে ঐক্যবদ্ধ থেকে এই যুদ্ধে আমাদের জয় লাভ করতে হবে। আল্লাহ সবার সহায়ক হোন।’

বাংলাদেশের সফল অধিনায়ক মাশরাফির, আগ থেকেই অ্যাজমার সমস্যা ছিল । এটি করোনাভাইরাসের সাথে সম্পৃক্ত নয়।
তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তি চিকিৎসক ডাক্তার এবিএম আবদুল্লাহ তত্ত্বাবধানে আছেন মাশরাফি।

মাশরাফির ভাই মোরসালিন বিন মর্তুজা বলেন, ‘ভাই স্থিতিশীল অবস্থায় আছেন এবং এখন অবধি তার কোন সমস্যা নেই।’
তিনি আরও জানান, ‘প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক নিয়মিতভাবে তার শারীরিক অবস্থার খোঁজখবর নিচ্ছেন। করোনাভাইরাসের আক্রান্ত হবার পর তার একটা পরীক্ষা করা হয়েছে এবং এক্সরে করার করার পরামর্শ দেয়া হয়েছে। তাই এটি কোন মারাত্মক কিছু নয়। তার অ্যাজমা সমস্যা রয়েছে, তবে এর সাথে কোন সর্ম্পক নেই।’

ডাক্তার আব্দুল্লাহও জানিয়েছেন, মাশরাফি ভালো আছেন।

ডা: আব্দুল্লাহ সাংবাদিকদের বলেন, ‘আমি গতকাল তার সাথে কথা বলেছি এবং সে ভালো আছে। আমি তাকে বলেছিলাম, যদি তার শ্বাসকষ্ট হয়, তবেই তার হাসপাতালে যাওয়া উচিত। অন্যথায়, তার বাড়িতে চিকিৎসা করা উচিত।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশিষ চৌধুরি, মাশরাফির সাথে যোগাযোগ রাখছেন। দেবাশিষ বলেন, ‘সে ভালো আছেন এবং কিছু পরীক্ষার জন্য তাকে হাসপাতালে যেতে হবে। তার অ্যাজমা সমস্যা রয়েছে কিন্তু এটির সাথে কোন সর্ম্পক নেই। আমরা তার সাথে যোগাযোগ রাখছি।’
এর আগে, বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস ইকবাল ও বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপুও কোরানাভাইরাসে আক্রান্ত হন।

অপুর পিতা-মাতাও করোনাভাইরাসের আক্রান্ত হন। তার মা এখন সুস্থ আছেন। কিন্তু হার্ট সর্ম্পকিত সমস্যার কারনে তার বাবা শারীরিকভাবে খারাপ অনুভব করছেন।
বাংলাদেশের ১ লাখেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন ১৫শর বেশি।

আজকের বাজার/লুৎফর রহমান