সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। একই সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৯১৬ পয়েন্টে। এর মাধ্যমে ডিএসইএক্স সূচকটি ছয় হাজার ৯০০ পয়েন্টের মাইফলক স্পর্শ করল। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৯৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪৭৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯২ টির, দর কমেছে ১৪৯ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩২ টির।

ডিএসইতে ২ হাজার ৩৬৬ কোটি ৩৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১৭ কোটি ২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ২৪৯ কোটি ৩৪ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ১৭৬ পয়েন্টে।

সিএসইতে ৩২০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭১টির দর বেড়েছে, কমেছে ১১৪টির আর ৩৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৯৯ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।