সূচকের উত্থানে লেনদেন শেষ

পবিত্র রমজান ও সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচক বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমানে লেনদেন ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৭৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৭০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪৮৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯ টির, দর কমেছে ১৯৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৫ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৩৬ কোটি ৬২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ২৮০ কোটি ৩২ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১১৬ কোটি ৯৪ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮১৯ পয়েন্টে

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৬টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দর। সিএসইতে ১৮ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।