সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। একইসঙ্গে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক .৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৩৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩টির, দর কমেছে ১২৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৮টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৪৪ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ৬৬ কোটি ৮৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩৭৭ কোটি ১৯ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৬০ পয়েন্টে।

দিনভর সিএসইতে হাত বদল হওয়া ২৩০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১১টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দর। আজ সিএসইতে ১৩ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।