সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আগের দিন লেনদেন হাজার কোটি টাকা ছাড়ালেও আজ কিছুটা কমেছে। একইসাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষ ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬০০ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, দর কমেছে ১৮০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৩৭ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৮৪ কোটি ১৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২১ কোটি ৩৪ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৫২ পয়েন্টে।

দিনভর সিএসইতে হাত বদল হওয়া ২৬১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৭টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর। আজ সিএসইতে ৮৬ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।