সূচকের উত্থানে লেনদেন শেষ

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। সূত্র: ডিএসই

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৬৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৩৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৮৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩৩টির, কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

মঙ্গলবার দিন শেষে লেনদেন হয়েছে ৬০৯ কোটি ৬ লাখ ৭৪ হাজার টাকা। গতকাল সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১৯ কোটি ৭৪ লাখ ২৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৮৯ কোটি ৩২ লাখ ৪৬ হাজার টাকা।

অপরদিকে, দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ২৮২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৬টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮২টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৪ কোটি ৯ লাখ ৮০ হাজার টাকা।

আজকের বাজার/লুৎফর রহমান