সূচকের পতনে বেড়েছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একই সাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনভর ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ২৩৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৫৭৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৬৬৫ পয়েন্টে।

দিনশেষে লেনদেন হওয়া ৩৭৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩ টির, দর কমেছে ২৩০ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩০ টির।

ডিএসইতে দুই হাজার ২৫৭ কোটি ২৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যার পরিমাণ আগেরদিন ছিল এক হাজার ৮৫২ কোটি ৪২ লাখ টাকা। এ হিসেবে লেনদেন ৪০৪ কোটি ৮৭ লাখ টাকা বেড়েছে।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ১১১ পয়েন্টে। আর লেনদেন হওয়া ৩১৭টি প্রতিষ্ঠানের।

এর মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১৭৫টির ও ৩৫টির দর অপরিবর্তিত রয়েছে। বাজারটিতে টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৯৫ কোটি ২৩ লাখ টাকার।