সূচকের পতনে লেনদেন শেষ

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একই সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। সূচক ও লেনদেন কমলেও এদিন বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২১৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৪২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯ টির, দর কমেছে ৮১ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৩২টির।

ডিএসই ৪৮৮ কোটি ২৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৯১ কোটি ১৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৫৩০ কোটি ৩৯ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ০.০১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৪২৪ পয়েন্টে। সিএসইতে ২০৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮০টির দর বেড়েছে, কমেছে ৬৩টির আর ৬৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৭ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।