সূচকের পতনে লেনদেন শেষ

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একই সাথে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৮৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৬১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০ টির, দর কমেছে ১৮৮ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৪ টির।

ডিএসইতে ১ হাজার ৪৮৫ কোটি ৯৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৬৬ কোটি ৭৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৬৫২ কোটি ৭৮ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৮.২৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৫৯.৪১ পয়েন্টে। সিএসইতে ২৮৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৬টির দর বেড়েছে, কমেছে ১৪২টির আর ৪৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৯১ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।