সূচকের পতনে লেনদেন শেষ

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন সূচকের পাশাপাশি করেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার অংকে লেনদেন ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৮৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৭২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩ টির, দর কমেছে ২৫৮ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৭৪০ কোটি ১৬ লাখ টাকা টাকার। যা আগের দিন থেকে ৩২৮ কোটি ৯১ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৬৯ কোটি ৭ লাখ টাকা টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬০.৭১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৬৭.৬৬ পয়েন্টে। সিএসইতে ৩০৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯১টির দর বেড়েছে, কমেছে ১৯৬টির আর ২০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭৯ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।