সূচকের ব্যাপক পতনে কমেছে লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০১২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭২৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, দর কমেছে ২৫৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৪টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৭৭ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১২৬ কোটি ৩০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১০৩ কোটি ৮৮ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২০৯.৫৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩১৯.৭৭ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৫টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির দর। আজ সিএসইতে ৩১ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।