সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৬২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭ টির, দর কমেছে ২৫৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৭৫ টির।

ডিএসইতে ১ হাজার ১২৫ কোটি ৪৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪৫৯ কোটি ৭৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫৮৫ কোটি ২২ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৯৯.৩৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৭৮.৭০ পয়েন্টে।

সিএসইতে ২৫১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২২টির দর বেড়েছে, কমেছে ১৭৯টির আর ৫০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৬ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।