সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দরও। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৯১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩ টির, দর কমেছে ২২৪ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৬ টির।

ডিএসইতে ৭৭১ কোটি ১২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫৭ কোটি ৫৮ লাখ টাকা বেশে। আগের দিন লেনদেন হয়েছিল ৭১৩ কোটি ৫৪ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪২৬.৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯০৪.৩৮ পয়েন্টে। সিএসইতে ২২৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৭টির দর বেড়েছে, কমেছে ১৫০টির আর ৪৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৪ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।