সূচকের বড় উত্থানের দিনে কমেছে লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। সূচকের সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৮২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৬৬১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৪০ টির, দর কমেছে ২২ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৪ টির।

ডিএসইতে এক হাজার ৩৮৬ কোটি ৯১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮৩ কোটি ৫২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৪৭০ কোটি ৪৩ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩০৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৭৭ পয়েন্টে। সিএসইতে ৩০০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৫০টির দর বেড়েছে, কমেছে ৩২টির আর ১৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪১ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।