সূচকের বড় পতনে লেনদেন শেষ

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৯১৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৫২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৬৩১পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫ টির, দর কমেছে ২৫৯ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩১ টির।

ডিএসইতে এক হাজার ১২৯ কোটি ৫৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৮৫ কোটি ৫ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৩১৪ কোটি ৬০ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪৬ পয়েন্ট বা ১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ২৬৯.৭৬ পয়েন্টে।

সিএসইতে ২৮৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৭টির দর বেড়েছে, কমেছে ১৭১টির আর ২৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৮ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।