সূচকের মিশ্রাবস্থায় লেনদেনের পতন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ২৫০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৫৮১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক .৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৬৭৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৫ টির, দর কমেছে ১৮৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৫ টির।

ডিএসইতে এক হাজার ৮৫২ কোটি ৪২ লাখ টাকার লেনদেন হয়েছে। যার পরিমাণ আগেরদিন ছিল দুই হাজার ১৫০ কোটি ৬৮ লাখ টাকা। এ হিসেবে লেনদেন ২৯৮ কোটি ২৬ লাখ টাকা কমেছে।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ১৫৯ পয়েন্টে। আর লেনদেন হওয়া ৩১৫টি প্রতিষ্ঠানের।

এসব প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৬৩টির ও ৩৪টির দর অপরিবর্তিত রয়েছে। টাকার অংকে লেনদেন হয়েছে ৫০ কোটি ৮১ লাখ টাকার ।