সেচ্ছাসেবক লীগের তৃতীয় সম্মেলনে নেতাকর্মীদের ঢল

আওয়ামী লীগের অন্যতম সহযোগি সংগঠন সেচ্ছাসেবক লীগের তৃতীয় সম্মেলনে যোগ দিতে সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল নেমেছে। দূর-দুরান্ত থেকে আসা নেতাকর্মীদের পদচারণায় ও স্লোগানে স্লোগানে মুখরিত হ‌য়ে উঠেছে পুরো উদ্যান।

এবারের সেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনের মঞ্চ তৈরি করা হয়েছে আওয়ামী লীগের দলের প্রতীক নৌকার আদলে। বেলা ১১টার দিকে সম্মেলন মঞ্চে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেতাকর্মীরা স্লোগান দিয়ে তাকে স্বাগত জানান। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘শেখ হাসিনার আগমন, শুভেচ্ছা স্বাগতম’, ‘শেখ হাসিনার জন্য বাংলাদেশ ধন্য’ ইত্যাদি স্লোগান দেন স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

শনিবার সকাল থে‌কে সরেজমিনে দেখা যায়, দীর্ঘ ৭ বছর পর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হওয়ায় সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে রয়েছে বিপুল উৎসাহ -উদ্দীপনা। রাজধানীর ও চারপাশ সেজেছে বর্ণিল সাজে। বিভিন্ন ব্যানার পোস্টার হাতে নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হচ্ছেন নেতাকর্মীরা। এছাড়া ঢাকার বাইরের জেলা-উপজেলার নেতারা, কাউন্সিলর ডেলিগেটরা সম্মেলনস্থলে উপস্থিত হয়েছেন।

জানা গেছে, সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের প্রথম অধিবেশন হবে। দ্বিতীয় অধিবেশন বিকেল ৩টায় শুরু হবে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটশনে।

গাজীপুর জেলার সেচ্ছাসেবক লীগের সভাপতি মিজানুর রহমান ডেইলি বাংলাদেশকে বলেন, সকাল ৮টা থেকে সমাবেশস্থলে প্র‌বেশ করার জন্য লাইন ধরেছি। আমার সঙ্গে ৯০ জন নেতাকর্মী স‌ম্মেল‌নে অংশ নি‌য়ে‌ছে। খুব কাছে থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে দেখতে পারবো এটা আমাদের তৃণমূল নেতাকর্মীদের জন্য বড় পাওয়া।

নেত্রকোণা জেলার সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমরা চাই দলের জন্য যে কাজ করবে তাকে নেতৃত্ব দেয়া হোক। আমাদের তৃণমূল নেতাকর্মীদের যারা খবর নিবে এ-ই রকম নেতা নেতৃত্ব আসলে ভালো হবে।

আজকের বাজার/এমএইচ