সৈয়দপুর রেলকোচে আগুন

নীলফামারীর সৈয়দপুর স্টেশনের আউটারে আন্তঃনগর ট্রেনের শোভন চেয়ার কোচে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (২৫ জুলাই) রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। তবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি।

খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস অফিসের সিনিয়র স্টেশন অফিসার মাহমুদুল হাসানের নেতৃত্বে দমকল বাহিনীর কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে কোচের বডি, দরজা, জানালা ও ফ্যানসহ প্রায় ৩২টি সিট পুড়ে গেছে।

সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মুহাম্মদ কুদরত-ই-খুদা জানান, আগুন লাগার কারণ উদঘাটনে পাকশী ডিভিশনের বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী শফিকুর রহমানকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সৈয়দপুর রেলওয়ে কারখানার ওয়াকার্স ম্যানেজার জহিরুল ইসলাম, লালমনিরহাট ডিভিশনের কমানডেন্ট মিজানুর রহমান, পাকশী ডিভিশনের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ-আল মামুন ও সৈয়দপুর রেলওয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার শাহ মোহাম্মদ আজাদ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানায় মেরামত শেষে স্টেশন এলাকায় ওই ক্যারেজটি অপেক্ষমাণ ছিল। এ সময় হঠাৎ আগুন জ্বলে উঠলে সৈয়দপুর ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে ততক্ষণে একটি ক্যারেজ পুরোপুরি পুড়ে যায়।

সৈয়দপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মাহমুদুল হাসান বলেন, কে বা কারা এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছেন তা বলা যাচ্ছে না। রেলওয়ে কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে ক্ষয়ক্ষতি নিরূপণ করা হবে।

আজকের বাজার/আরআইএস