সৌদি আরবে আটকেপড়া ৪১৭ বাংলাদেশি দেশে ফিরেছেন

সৌদি আরবে আটকেপড়া আট শিশুসহ মোট ৪১৭ বাংলাদেশি জেদ্দা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে করে মঙ্গলবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছেন। এসব যাত্রীর প্রায় সবাই ওমরা করতে গিয়েছিলেন। কিন্তু করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে বাংলাদেশসহ বিভিন্ন দেশের সাথে সৌদি আরব বিমান যোগাযোগ স্থগিত করে দিলে তারা সেখানে নিরুপায় অবস্থায় আটকা পড়েন।

বিমানের বিশেষ ফ্লাইটটি বিকাল সাড়ে ৪টার দিকে ঢাকায় অবতরণ করে।

বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের ইনচার্জ ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, চিকিৎসকরা ৪১৭ যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করছেন। এ প্রক্রিয়া শেষে যাদের স্বাস্থ্যগত কোনো সমস্যা পাওয়া যাবে না তাদের নিজস্ব ব্যবস্থায় ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার শর্তে বাড়িতে ফিরতে দেয়া হবে।

দেশে মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই রোগী শনাক্ত হওয়ার কথা নিশ্চিত করা হয়। এতে মোট রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১০ জনে। আর সোমবার দুই শিশুসহ নতুন তিন রোগী শনাক্ত করার ঘোষণা দেয়া হয় এবং জানানো হয় যে ভাইরাসটি স্থানীয়ভাবে ছড়ানো শুরু করেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাস বা কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা মঙ্গলবার পর্যন্ত ৭ হাজার ১৬৪ জনে দাঁড়িয়েছে। এটি এখন পর্যন্ত বিশ্বের ১ লাখ ৮২ হাজার ৫৫০ ব্যক্তিকে আক্রান্ত করেছে। সূত্র – ইউ.এন.বি।

আজকের বাজার / এ.এ