সৌদি আরব পৌঁছেছেন প্রধানমন্ত্রী

দুই দিনের সরকারি সফরে সৌদি আরব পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট রোববার, ১৫ এপ্রিল স্থানীয় সময় ৭টা ৩৫ মিনিটে দাম্মামের বাদশাহ ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রী সোমবার, ১৬ এপ্রিল সৌদি আরবের পূর্বাঞ্চলীয় আল জুবাইল প্রদেশে অনুষ্ঠিতব্য ‘গাল্ফ শিল্ড-১’ শীর্ষক একটি যৌথ সামরিক মহড়ার কুচকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন।

সৌদি বাদশাহ ও পবিত্র দুই মসজিদের হেফাজতকারী সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ তাকে এই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন।

গত ১৮ মার্চ শুরু হওয়া গালফ শিল্ড-১ যৌথ সামরিক মহড়ায় বাংলাদেশসহ ২৩টি দেশ অংশ নিয়েছে।

গাল্ফ শিল্ড-১-এর সমাপনী অনুষ্ঠানে যোগ দেওয়ার পর প্রধানমন্ত্রী কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকে (সিএইচওজিএম) যোগ দিতে সোমবার বিকালে একটি বিশেষ ফ্লাইটে লন্ডনের উদ্দেশে দাম্মাম ত্যাগ করবেন। এ দিন রাতেই লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটির অবতরণের কথা রয়েছে।

এর আগে, রোববার বিকেল ৪টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-০৪৯ ফ্লাইটে সৌদি আরবের দাম্মাদের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সৌদি আরব ও যুক্তরাজ্য সফর শেষে ২২ এপ্রিল লন্ডন সময় বিকেল ৪টা ২০ মিনিটে বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ২০২ ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

২৩ এপ্রিল সকাল সোয়া ৯টায় তার দেশে পৌঁছানোর কথা।