সৌন্দর্য ধরে রাখবে মধু

চেহারার লাবণ্যতা নিয়ে আমরা অনেকেই চিন্তিত। চেহারর লাবণ্য ফিরিয়ে আনতে আমরা বিভিন্ন পন্থা অবলম্বন করি। যা অনেক সময় হিতে বিপরিত হয়। অথচ সু্স্থ ও সুন্দর জীবনযাপনের  পাশাপাশি প্রাকৃতিক উপায় অবলম্বন করেও আমরা আমাদের সৌন্দর্য ধরে রাখতে পারি। এক্ষেত্রে মধু বিশেষ ভুমিকা পালন করে। তাই আসুন মধুর উপকারিতা সম্পর্কে জেনে নেই।

১. গোলাপ জল ও মধুর মিশ্রণ : এটি একটি সহজ ফেসপ্যাক। এক টেবিল চামচ মধু ও এক টেবিল চামচ গোলাপ জল একত্রে মেশান। তারপর এটি মুখে লাগান। এর ১০ মিনিট পর তা ধুয়ে ফেলুন। এভাবে তা নিয়মিত ব্যবহার করুন। দেখবেন ত্বকের উজ্জ্বল্য ফিরে আসছে। নিয়মিত গোলাপ জল ও মধুর প্যাক ব্যবহারে ত্বকের শুষ্কতা দূর হবে এবং মৃত ত্বক সরে যাবে।

২. দই ও মধুর মিশ্রণ: একটি বাটিতে ২ টেবিল চামচ মধু ও ৪ টেবিল চামচ দই নিন। তারপর সেগুলো ভালো করে মেশান। এই পেস্ট মুখ ও ঘাড়ে লাগান। ১৫ মিনিট পর্যন্ত রাখুন।এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত এ কাজটি করুন। দেখবেন আপনি আবার তারুণ্য ফিরে পাচ্ছেন।

৩. কলা ও মধুর মিশ্রণ: দুই টেবিল চামচ মধু ও একটি কলা নিন। কলাটিকে ভালো করে পিষে মধুর সঙ্গে মেশান। তারপর তা মুখে ব্যবহার করুন। ১৫ মিনিট পর্যন্ত শুকাতে সময় দিন। তার ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রতিদিন যদি আপনি এটি ব্যবহার করেন তাহলে অন্য কোনও ময়েশ্চারাইজার ব্যবহারের প্রয়োজন পড়বে না। এটি ত্বককে অতি নমনীয় করে তোলে।

আজকের বাজার/আরজেড