স্থগিতাদেশ প্রত্যাহারের দুই দিনের মাথায় ফের উত্তপ্ত রুয়েট ছাত্রলীগ

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের দুই দিনের মাথায় আবারো উত্তেজনা দেখা দিয়েছে।

মঙ্গলবার দুপুর থেকে উত্তেজনা শুরু হয়। বুধবারও উত্তেজনা বিরাজ করছে। রুয়েট ক্যাম্পাসে যেকোন সময় অপ্রিতীকর ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে রুয়েট ছাত্রলীগের ১ নম্বর যুগ্ম সম্পাদক রাফিকে একা পেয়ে তাকে নানা হুমকি ধামকি দেয় সভাপতি নাঈম আহমেদ নিবিড়ের অনুসারীরা। এ সময় তাদের মধ্যে কথা কাটাকাটিও হয়। এই জেরে সন্ধ্যার দিকে সাধারণ সম্পাদক ও যুগ্ম সম্পাক রাফির অনুসারীরা সভাপতি গ্রুপের অনুসারীদের লাঠি সোটা নিয়ে ধাওয়া করে।

পরে সভাপতি গ্রুপের অনুসারীরা রুয়েটের বঙ্গবন্ধু হলের ভেতরে প্রবেশ করে। রাফি গ্রুপ লাঠি সোটা নিয়ে হলের বাইরে অবনস্থান করে। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে অবরুদ্ধ রয়েছে সভাপতি নিবিড় গ্রুপের অনুসারীরা। তবে অপ্রিতীকর ঘটনা এড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশের মতে, কোন ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, আধিপত্য বিস্তার নিয়ে গত ৮ মার্চ বৃহস্পতিবার গভীর রাতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় তিনটি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। সংঘর্ষে আটজন আহত হয়। এ ঘটনায় রুয়েট ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত করা হয়।

ওই রাতেই ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরী সিদ্ধান্ত মোতাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক আদেশে রুয়েট ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত করা হয়।

গত পরশুদিন এ স্থগিতাদেশ প্রত্যাহার করা হলে তার দুই দিনের মাথায় আবারো উত্তেজনায় রুয়েট ছাত্রলীগ।

অন্তু/রাসেল