স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত

স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজের স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার স্পেন সরকার জানায়, প্রধানমন্ত্রীর স্ত্রী বেগোয়া গোমেজের শরীরে করোনাভাইরাস পরীক্ষা করে পজিটিভ ফলাফল পাওয়া যায়। পেড্রো সানচেজ ও বেগোয়া গোমজের শারীরিক অবস্থা বর্তমানে ভালো। তারা মাদ্রিদে লা মনক্লোয়া প্রাসাদে তাদের বাসভবনের মেডিকেল কর্তৃপক্ষের নির্দেশনা মেনে চলছেন।

এর আগে এই সপ্তাহের শুরুর দিকে সানচেজের মন্ত্রিসভার দুই সদস্য- সাম্য বিষয়ক মন্ত্রী এবং আঞ্চলিক বিষয়ক মন্ত্রীর করোনাভাইরাস পরীক্ষা করে পজিটিভ ফলাফল পাওয়া যায়। সরকার জানিয়েছে, বর্তমানে তাদের দুজনেরই শারীরিক অবস্থা ভালো। তবে মন্ত্রিসভার অন্যান্য সদস্যদের করোনাভাইরাস পরীক্ষা করে নেগেটিভ ফলাফল এসেছে। স্পেন সরকার গণমাধ্যমকে জানায়, দেশটিতে দুই সপ্তাহের জরুরি অবস্থা চলাকালে করোনাভাইরাস মহামারি মোকাবিলায় সরকার কী ব্যবস্থা নেবে তার ঘোষণার জন্য প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ টেলিভিশনে জাতীয় ভাষণ দেয়ার পরপরই তার স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়।

ওই ভাষণ দেয়ার আগে সানচেজ সাত ঘণ্টাব্যাপী মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন, যেখানে করোনা আক্রান্ত দুজন মন্ত্রী ছাড়া সকল মন্ত্রী উপস্থিত ছিলেন। স্বাস্থ্য কর্তৃপক্ষ শনিবার জানিয়েছে, গত জানুয়ারির শেষের দিকে স্পেনে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত এখানে স্পেনের ৫ হাজার ৭৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, যাদের অর্ধেকই মাদ্রিদের বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫০০ জনের বেশি প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান