সড়ক দুর্ঘটনা রোধে চাই মানসিকতার পরিবর্তন

সড়ক দুর্ঘটনা রোধে মানসিকতা পরিবর্তন করতে হব। রোববার ১৪ মে, রাজধানীতে রোটারী ক্লাব অফ বারিধারা”র আয়োজনে ‘সেমিনার অন রোড সেফটি’ নামক অনুষ্ঠানের মূল আলোচক নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশের অধিকাংশ ড্রাইভার অশিক্ষিত। যার কারনে সড়ক দুর্ঘটনা বেশি হচ্ছে। আমাদের দেশে প্রশিক্ষিত ড্রাইভারের অভাব। ড্রাইভারদেরকে প্রশিক্ষিত এবং সচেতন করতে হবে। তিনি আরও বলেন, আমরা শুধু একে অপরকে দোষ দেই। আমাদের এই মানসিকতার পরিবর্তন করতে হবে।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক ডঃ এম ইনামুল হক বলেন, আমরা বলি আইন সবার জন্য সমান কিন্তু সবাই আইন সমানভাবে মানিনা। আইন জানা এবং মানা দরকার। তিনি বলেন, শুধু ড্রাইভারদেরকে প্রশিক্ষন দিলে হবেনা, আমাদের সবার মানসিকতার প্রশিক্ষন নিতে হবে।

সেমিনারে ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রেসিডেন্ট সৈয়দ এরশাদ আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ক্লাব প্রেসিডেন্ট মোহাম্মদ মাহতাব, আহসানুল হক সহ আরো অনেকে। সেমিনার শেষে ড্রাইভারদেরকে প্রশিক্ষন দেওয়ার জন্য ‘নিরাপদ সড়ক চাই’ এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের হাতে রোটারি ক্লাব অফ বারিধারার পক্ষ থেকে পাঁচ লাখ টাকার চেক তূলে দেওয়া হয়।

আজকের বাজার:জাকির/এলকে/১৪ মে ২০১‌৭