হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এভিয়েশন হ্যাঙ্গার এপ্রোন নির্মাণ করা হচ্ছে

বেসমরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে আনুসাঙ্গিক সুবিধা বৃদ্ধি করতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জেনারেল এভিয়েশন হ্যাঙ্গার এপ্রোন নির্মাণ প্রকল্প হাতে নেয়া হয়েছে। সভায় বলা হয় বিমানবন্দরের প্রাইভেট ও কমার্শিয়াল এয়ারক্রাফ্ট এর পার্কিং সুবিধা বৃদ্ধি, বৈরী আবহাওয়ায় পার্কিং এয়ারক্রফটসমূহের শেল্টার সুবিধা এবং এয়ারক্রাফটসমূহের রুটিন সার্ভিসিং ও মেরামত কাজের সুবিধা সৃষ্টির জন্য এ প্রকল্প নেয়া হয়েছে।কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ তথ্য জানানো হয়।

কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক এবং সৈয়দা রুবিনা আক্তার সভায় অংশগ্রহণ করেন।
সভায় কমিটির বিগত বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বা সুপারিশ বাস্তবায়নে অগ্রগতি, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন প্রকল্প সমূহের অগ্রগতি এবং মুজিববর্ষ উদযাপন প্রস্তুতির অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় জানানো হয় কক্সবাজারকে বিশে^র মানচিত্রে অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে বিভিন্ন কার্যক্রম চলছে। প্রতিবেশী দেশ বিশেষত ভারত, মায়ানমার, থাইল্যান্ড, চীনের কুনমিংয়ের সাথে আকাশ পথে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নয়নে কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। কমিটি দেশের বাইরে প্রশিক্ষণে কর্মকর্তা প্রেরণের ক্ষেত্রে চাকরি থেকে অবসরের বয়স ন্যুনতম ৪ বছর রয়েছে এমন শর্ত যুক্ত করতে সুপারিশ করে।
পাঁচ তারকা হোটেলে গান পরিবেশনকারী শিল্পীরা যাতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কমিটি সুপারিশ করে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান