হাইকোর্টে বাতিল রাশেদ চিশতীর জামিন

ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমানে পদ্মা ব্যাংক) উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর টাঙ্গাইলে দুর্নীতির এক মামলায় জামিন বাতিল করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এর ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ জামিন বাতিলের উপর দুদকের আনা ফৌজদারি রিভিশন মামলার শুনানিশেষে নিম্ন আদালতে দেয়া জামিন বাতিল করে আজ আদেশ দেয়। ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক এ কথা জানান। তিনি বলেন,টাঙ্গাইল জেলা ও দায়রা জজের ভার্চুয়াল কোর্ট গত ২৭ মে রাশেদ চিশতীকে মামলাটিতে জামিন দেন।

দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম খান আজ আদালতে বলেন, টাঙ্গাইল ভার্চুয়াল কোর্ট দুদকের আইনজীবী ও জেলার পিপি কে শুনানি না করেই এ মামলায় জামিন দিয়েছেন। দুদক জামিন বাতিলের জন্য ফৌজদারী রিভিশন মামলা দায়ের করেন। শুনানি নিয়ে জামিন বাতিলে আদেশ দেন আদালত।

ডেপুটি এটর্নি জেনারেল মানিক জানান, এসটুএস কর্পোরেশন এর ঋণ হিসাব হতে রাশেদুল হক চিশতীর নামে ব্যাংকের শেয়ার ক্রয় বিক্রয় পে-অর্ডার ইস্যুর মাধ্যমে মানি লন্ডারিংয়ের মাধ্যমে স্থানান্তর, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করে ৯,২৮,৯২,৫০০ টাকা আত্মসাৎ করা হয়। এ অভিযোগে দুদকের উপসহকারী পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর পর্যন্ত টাঙ্গাইল মডেল থানার মামলা দায়ের করেন। মামলাটি টাঙ্গাইল বিশেষ জজ আদালতে বিচারাধীন আছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান