হাত হারানো রাজীবের মৃত্যুতে বাস চালকদের ফাঁসির দাবি

রাজধানীতে দুই বাসের রেষারেষিতে চাপা পড়ে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় কলেজ ছাত্র রাজীবের প্রাণ হারানোর ঘটনাকে ‘হত্যাকাণ্ড’ উল্লেখ করে ঘাতক বাসচালকদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে যাত্রী অধিকার আন্দোলন।

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে রাজীবের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে সংগঠনটি।

যাত্রী অধিকার অন্দোলনের আহ্বায়ক কেফায়েত শাকিল বলেন, রাজধানীর গণপরিবহনগুলোর চালকরা এতোটাই বেপরোয়া হয়েছে যে, মানুষের প্রাণ এখন তাদের কাছে কিছুই না। তারা রাস্তায় মানুষের জীবন নিয়ে প্রতিযোগিতায় মেতে ওঠে। যার জ্বলন্ত প্রমাণ কলেজছাত্র রাজীব হোসাইনের মৃত্যু, গৃহবধূ আয়েশা খাতুনের মেরুদন্ড ভাঙা ও বেসরকারি চাকরিজীবী রুনা আক্তারের পা থেঁতলে যাওয়া।

তিনি বলেন, আমরা বহুদিন ধরে দাবি তুলে আসছি রাজধানীর পরিবহনে নৈরাজ্য বন্ধ করতে হবে। কিন্তু সংশ্লিষ্ট প্রশাসন কার্যকর কোনো ব্যবস্থা নেয়নি। তখন ব্যবস্থা নিলে আজ রাজীবকে বলি হতে হতো না।

রাজধানীতে সিটিং সার্ভিসের নামে চালু হওয়া চিটিং সার্ভিস যেভাবে মানুষের পকেট কাটছে সেভাবে কাটছে গলাও উল্লেখ করে কেফায়েত শাকিল আরও বলেন, এ পরিবহনগুলো সন্ত্রাসের চেয়েও বড় সন্ত্রাস হয়ে দাঁড়িয়েছে। এদের আজই না রুখা হলে পরিবহন খাতে যে কঠিন অবস্থার সৃষ্টি হবে এর দায় কর্তৃপক্ষকেই নিতে হবে। এ সময় সিটিং সার্ভিসের নামে চিটিংবাজী বন্ধ না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তিনি।

আজকের বাজার/ এমএইচ