হারকে সঙ্গী করে বিদায় নিলেন টেইলর

আন্তর্জাতিক ক্রিকেটের শেষ ম্যাচটা স্মরনীয় হলো না জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেইলরের। গতরাতে টেইলরের বিদায়ী ম্যাচে আয়ারল্যান্ডের কাছে বৃষ্টি আইনে ৭ উইকেটে হেরেছে জিম্বাবুয়ে। তৃতীয় ও শেষ ম্যাচে জয় তুলে নিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ১-১ সমতায় শেষ করে আয়ারল্যান্ড।

এ ম্যাচ দিয়েই ১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় দিলেন দেশের হয়ে ৩৪টি টেস্ট, ২০৪টি ওয়ানডে ও ৪৫টি টি-টুয়েন্টি ম্যাচ খেলা টেইলর। ক্যারিয়ারের শেষ ইনিংসে মাত্র ৭ রান করেন টেইলর। এতে ওয়ানডেতে তার রান বেড়ে দাঁড়িয়েছে ৬,৬৮৪। টেস্টে ২৩২০ ও টি-টুয়েন্টিতে করেছেন ৯৩৪ রান।

টেইলরের বিদায়ী ম্যাচে বৃষ্টির কারনে ৩৮ ওভারে নির্ধারিত হয়েছিলো। টস হেরে প্রথমে ব্যাট করে ৩৪ ওভারে ১৩১ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করেন অধিনায়ক ক্রেইগ আরভিন। আয়ারল্যান্ডের জশ লিটল-এন্ডি ম্যাকব্রিন ৩টি করে উইকেট নেন।

বৃষ্টির কারনে ৩২ ওভারে জয়ের জন্য ১১৮ রানের টার্গেট পায় আয়ারল্যান্ড। ২২ দশমিক ২ ওভারে টার্গেট স্পর্শ করে ফেলে আইরিশরা। পল স্ট্রার্লিং ৪৩ ও অধিনায়ক এন্ডি বলব্রিনি ৩৪ রান করে দলের জয়ে অবদান রাখেন। ম্যাচ সেরা হয়েছেন ম্যাকব্রিন ও সিরিজ সেরা মনোনীত হয়েছে উইলিয়াম পোর্টারফিল্ড। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান